Take a fresh look at your lifestyle.

একযুগ পর যশোর মহিলা সংস্থার নতুন চেয়ারম্যান মিলি

0

প্রতিবেদক :
জাতীয় মহিলা সংস্থার যশোরের নতুন চেয়ারম্যান হিসাবে নিয়োগ পেয়েছেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা মিলি। সভাপতি ছাড়াও সদস্য করা হয়েছে ৪ জনকে। রাষ্ট্রপতির আদেশক্রমে গত ২১ মার্চ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব দিলিপ কুমার নাথ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে চেয়ারম্যান মনোনীত করা হয়েছে।

প্রজ্ঞাপন দেওয়ার কপি বুধবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এর আগে প্রায় এক যুগ ধরে চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লাইজু জামান। দায়িত্ব থাকাকালে লাইজু জামানের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর দপ্তরে অনিয়ম ও দুর্নীতির লিখিত অভিযোগ দেয় জেলা মহিলা আওয়ামী লীগের তৎকালীন কমিটির একাংশ।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, জাতীয় মহিলা সংস্থা আইন ১৯৯১ সালের ৯ নং আইনের ১০ ধারায় ৩ উপধারা মোতাবেক জেলা প্রশাসন যশোরের সুপারিশে সভাপতিসহ ৫ সদস্যকে মনোনীত করা হয়েছে। চেয়ারম্যান জ্যোৎস্না আরা মিলি, সদস্য অ্যাডভোকেট জেসমিন বানু, মাজেদা পারভীন, রোজীনা আক্তার, নাজমুন নাহার। কমিটির মনোনীত চেয়ারম্যান ও সদস্যরা চলতি বছরের ২১ মার্চ থেকে আগামি দুই বছরের জন্য দায়িত্ব পালন করবেন। তবে শর্ত মতে, কোনো কারণ দর্শানো ব্যতিরেকে তাদের পদ থেকে অপসারণ করতে পারবে মন্ত্রণালয়।

প্রসঙ্গত, লাইজু জামান ২০০৯ সালের অক্টেবর মাসে সংস্থাটির যশোরের চেয়ারম্যান হিসাবে নিয়োগ পান। নতুন নিয়োগের বিষয়ে জানতে চাইলে লাইজু জামান বলেন, নতুন একজনকে নিয়োগের বিষয়ে শুনেছি। তবে আমি কোনো চিঠি পাইনি। আমি দায়িত্ব থাকাকালীন ভালোভাবে কাজ করেছি। নতুন যিনি দায়িত্ব পেয়েছেন আশা করি ভালোভাবেই দায়িত্ব পালন করবেন।

এত বছর দায়িত্ব নিয়ে প্রশ্ন করতেই তিনি রাগান্বিত হন। একইসাথে তিনি এসব নিয়ে ঘাটাঘাটি করতে নিষেধ করেন। আর নতুন নিয়োগ পাওয়া চেয়ারম্যান জ্যোৎস্না আরা মিলি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্য মনে করায় আমাকে আগামি দুই বছরের জন্য নিয়োগ দিয়েছেন। আশাকরি সুনামের সঙ্গে কাজ করবো।

Leave A Reply

Your email address will not be published.