Take a fresh look at your lifestyle.

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নতুন পরিকল্পনা আহ্বান

যশোরে মতবিনিময় সভা

0

প্রতিবেদক :
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যশোর জেলায় কি ধরনের পরিকল্পনা বাস্তবায়ন করা যায়- এ বিষয়ে কৃষি, শিক্ষা, ঐতিহ্য, শিল্পসহ বিভিন্ন খাতে নতুন নতুন আইডিয়া (পরিকল্পনা) জমা দেওয়ার জন্যে আহ্বান জানানো হয়েছে। আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) জেলা প্রশাসকের সম্মেলনকক্ষ অমিত্রাক্ষরে “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়” শীর্ষক মতবিনিময় সভা থেকে এই আহ্বান জানানো হয়। জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের যৌথ আয়োজনে এই সভা হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান।

সভায় জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান বলেন, ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মানে দেশের ৬৪ জেলা থেকে সরকারের পক্ষ থেকে নতুন আইডিয়া চাওয়া হয়েছে। যে জেলা ভালো আইডিয়া দিবে সেই জেলাকে পুরস্কৃতও করা হবে। ডিজিটাল বাংলাদেশের প্রথম জেলা যশোর। স্মার্ট বাংলাদেশেরও প্রথম জেলা হবে যশোর- এমন আশাবাদ থেকে একটি আইডিয়া ব্যাংক স্থাপন করা হবে। সেখানে খাতভিত্তিক আইডিয়া জমা দেওয়ার জন্যে আহ্বান জানানো হচ্ছে। আইডিয়া গৃহিত হলে বাস্তবায়নের জন্যে সরকার এক কোটি টাকা দিবে।’

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মাসুদ উল আলম। বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) মো. হুসাইন শওকত, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফিরোজ কবির, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, মুক্তিযোদ্ধা আফজাল হোসেন, সিনিয়র তথ্য কর্মকর্তা রেজাউল করিম, জেলা শিক্ষা কর্মকর্তা একেএম গোলাম আযম, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মুনা আফরিন, সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক মোফাজ্জেল হোসেন, সরকারি মাইকেল মধুসূদন কলেজের সহকারী অধ্যাপক শাহদাৎ হোসেন, সাংবাদিক সাজেদ রহমান, এইচ আর তুহিন, মনিরুল ইসলাম, ইন্দ্রজিৎ রায়, তৌহিদ মনি ও প্রণব দাস।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী কমিশনার সৈয়দা তামান্না হোরায়রা।

Leave A Reply

Your email address will not be published.