Take a fresh look at your lifestyle.

মণিরামপুরে স্বাধীনতা যুদ্ধের সময়ের ২৬ রাউন্ড গুলিভর্তি ম্যাগজিন উদ্ধার

0

প্রতিবেদক :
মণিরামপুরে কপোতাক্ষ নদের পাড় হতে স্বাধীনতা যুদ্ধের সময় ব্যবহৃত ২৬ রাউন্ড গুলি ভর্তি এসএমজির ম্যাগজিন উদ্ধার হয়েছে। উপজেলার মাহাতাবনগর গ্রামের দুই স্কুলছাত্র কপোতাক্ষ নদ খননকৃত নতুন মাটি সমান করার সময় গুলি ভর্তি ম্যাগজিন উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে। পরে খবর পেয়ে পুলিশ গুলিভর্তি ম্যাগজিন উদ্ধার করে থানায় আনে।

স্থানীয়রা ও পুলিশ জানায়, স্কেভেটর দিয়ে কপোতাক্ষ নদ খননের কাজ চলছে। খননকৃত মাটি নদের দুইপাড়ে রাখা হচ্ছে। বৃহস্পতিবার উপজেলার মাহাতাবনগর গ্রামের সাব্বির হোসেন ও হোসেন আলী মিলে পাড়ে আব্দুল মোতালেবের জমিতে রাখা নদ খননকৃত মাটি কোদাল দিয়ে সমান করছিল। এসময় কোদালে একটি লোহার বাক্স সাদৃশ্য বস্তুতে আঘাত লাগে। কৌতুহলবশত বাক্সটি উঠিয়ে বাড়িতে নিয়ে যায় তারা।

আব্দুল মোতালেব জানান, সাব্বির ও হোসেন আলীকে তার জমিতে রাখা স্তুপাকৃত মাটি সমান করতে বলেছিলেন। সেখান থেকে তারা একটি লোহার বাক্স পেয়ে বাড়ি এনে পানিতে ধুয়ে এগুলো দেখতে পান। এরপর হোসেন আলী ৯৯৯ নম্বরে ফোন দিয়ে বিষয়টি অবহিত করলে রাতে পুলিশ এসে এগুলো উদ্ধার করে নিয়ে যায়।

মনিরামপুর থানার ওসি শেখ মো. মনিরুজ্জামান বলেন, উদ্ধার করা মরিচাধরা গুলি ও ম্যাগজিন এসএমজির। এ গুলি ও ম্যাগজিন স্বাধীনতা যুদ্ধের হতে পারে বলে তিনি প্রাথমিকভাবে ধারণা করছেন।

 

Leave A Reply

Your email address will not be published.