Take a fresh look at your lifestyle.

ঝিকরগাছায় স্কুলছাত্রী আত্মহত্যায় মামলা, আটক এক

0

প্রতিবেদক :
যশোরের ঝিকরগাছায় স্কুলছাত্রী অনি রায় (১৩) আত্মহত্যার প্ররোচনার দায়ে একজনকে আটক করেছে পুলিশ। আটক মেহেদি হাসান তামিম (১৬) ঝিকরগাছা উপজেলার চন্দ্রপুর গ্রামের মৃত মুরাদ হোসেনের ছেলে। সে ঝিকরগাছা বি.এম হাই স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী এবং এবার এসএসসি পরিক্ষার্থী। এর আগে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার রাতে তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়। পরে ঘটনায় সম্পৃক্ত থাকায় আজ বুধবার (২৯ মার্চ) তাকে গ্রেফতার দেখানো হয়।

গত সোমবার (২৭ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে স্কুলের কোচিং থেকে ফিরে ঝিকরগাছা বি.এম হাইস্কুলের সপ্তম শ্রেণির শিক্ষার্থী অনি রায় (১৩) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। নিহতের পরিবার দাবি করে আসছিল উত্যক্তের শিকার হয়ে তাদের মেয়ে আত্মহত্যা করেছে। সে পৌর সদরের কৃষ্ণনগর মিস্ত্রীপাড়া এলাকার কুয়েয় প্রবাসী গৌতম রায়ের মেয়ে।

নিহতের ভাই অর্ঘ্য রায় জানান, প্রতিদিনের মতো তার বোন স্কুলে কোচিং এর জন্য যায়। কোচিং থেকে ফিরে কাউকে কিছু না বলেই নিজের ঘরে গলায় শাড়ি পেঁচিয়ে আত্মহত্যা করে। ঘরের দরজা ও ভেন্টিলেটর ভেঙে তাকে উদ্ধার করা হয়। এদিকে মঙ্গলবার লাশ ময়নাতদন্ত শেষে বাড়িতে আনলে প্রতিবেশি ও সহপাঠীরা লাশ নিয়ে রাস্তায় প্রতিবাদ মিছিল করে। এসময় অনি রায়ের লাশ কাঁধে নিয়ে হাসপাতাল মোড় থেকে উপজেলা মোড় পর্যন্ত মিছিল নিয়ে যায় এলাকাবাসী। অনি রায়কে উত্যক্তকারী বখাটেদের বিচার দাবি করা হয়। পরে উপজেলা মোড়ে মহাসড়ক বন্ধ করে দিয়ে ঘন্টাব্যাপী অবস্থান নেয় তারা।

এসময় তারা উত্যক্তকারী সাকিব, তামিম ও বিএম হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুস সামাদের নামে স্লোগান দেয় তারা। এসময় যশোর-বেনাপোল মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে ঝিকরগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত এসে তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের আইনের আওতায় আনার আশ্বাস দিলে অবরোধকারীরা সড়ক ছেড়ে দেয়।

এদিকে বুধবার নিহতের মা কনিকা রায় বাদি হয়ে আত্মহত্যার প্ররোচনার জন্য তিনজনের নাম উল্লেখ করে থানায় মামলা করেছেন। মামলার আসামীরা হলো, মোবারকপুর হাসপাতাল রোড এলাকার জামাল উদ্দিনের ছেলে সাকিব উদ্দিন (১৬) এবং গ্রেফতার হওয়া চন্দ্রপুর গ্রামের মৃত মুরাদ হোসেনের ছেলে মেহেদি হাসান তামিম। এছাড়া অজ্ঞাতনামা আরো দুই তিনজনকে আসামী করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, সোমবার অনি রায় বি.এম হাইস্কুলের কোচিং শেষে ফেরার পথে সাকিব ও তামিম তাদের মেয়ের হাত ধরে টান দেয় এবং বিভিন্ন কুরুচিকর, অশ্লীল ও সম্ভ্রমহানির কথাবার্তা বলে। পরে অপমান সইতে না পেরে অনি রায় বাড়িতে ফিরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

ঝিকরগাছা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত জানান, স্কুলছাত্রী অনি রায়ের আত্মহত্যার প্ররোচনার দায়ে মেহেদি হাসান তামিমকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামী সাকিবকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

Leave A Reply

Your email address will not be published.