Take a fresh look at your lifestyle.

যশোরের প্রবীণ সাংবাদিক মান্নান মিয়া চিরনিদ্রায় শায়িত

0

প্রতিবেদক :
চির নিদ্রায় শায়িত হলেন যশোরের প্রবীণ সাংবাদিক এমএম মান্নান মিয়া। আজ বুধবার (২৯ মার্চ) শহরের পুলিশ লাইন্স মসজিদে নামাজে জানাজা শেষে তাকে কারবালা কবরস্থানে দাফন করা হয়। মঙ্গলবার রাত ৮ টা ৪০ মিনিটে তিনি যশোর আড়াইশ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি…..রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি বার্তা সংস্থা ইউএনবি ও ইনডিপেন্ডেট পত্রিকায় কর্মরত ছিলেন। তিনি ২ মেয়ে ও ১ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বুধবার দুপুর ১২টায় তার মরদেহ প্রেসক্লাব চত্বরে আনা হয়। এখানে তাকে প্রেসক্লাব যশোরে, যশোর সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন যশোরসহ বিভিন্ন পত্রিকা ও সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বিদায়ী শ্রদ্ধা জানান। এরপর নামাজে জানাজা শেষে তাকে কারবালা কবরস্থানে দাফন করা হয়।

সাংবাদিক এমএ মান্নান মিয়া ১৯৪২ সালের ১ ফেব্রুয়ারি বাগেরহাটের মোড়েলগঞ্জের চণ্ডিপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ডিগ্রি লাভ করে কর্মজীবনের শুরুতে শিক্ষকতা করেন। পরে সরকারি চাকরি করেন। কিছুদিন পর সরকারি চাকরি ছেড়ে সাংবাদিকতা শুরু করেন ১৯৮০ সালে। প্রথমে সাপ্তাহিক এখনই সময় পত্রিকায় তিনি সাংবাদিকতা শুরু করেন। ১৯৮১ সালে খুলনার দৈনিক জন্মভূমি, ১৯৮২ সালে ঢাকার দৈনিক জনতা, ১৯৮৪ সালে ঢাকার ডেইলি মর্নিং সান, ১৯৯৩ সালে ইউএনবি এবং ১৯৯৫ সাল থেকে ডেইলি ইনডিপেন্ডেন্ট পত্রিকায় আমৃত কর্মরত ছিলেন। দীর্ঘদিন তিনি নানা জটিলরোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার না ফেরার দেশে পাড়ি জমালেন।

এরআগে রোববার রাতে মারা যান এটিএন বাংলা ও এটিএন নিউজের স্টাফ রিপোর্টার শাহানারা বেগম। ৪৮ ঘন্টার ব্যবধানে প্রেসক্লাব যশোরের দুই প্রবীণ সাংবাদিকের মৃত্যুতে গোটা সাংবাদিক মহলে শোকের ছায়া নেমেছে।

Leave A Reply

Your email address will not be published.