Take a fresh look at your lifestyle.

যশোরে আইডিয়া’র ফ্রাইডে মিলে তিন শতাধিক মানুষকে ইফতারের আহার

0

প্রতিবেদক :
যশোরের আলোচিত স্বেচ্ছাসেবী সংগঠন আইডিয়া সমাজকল্যাণ সংস্থার শুক্রবারের ফ্রাইডে মিল ইফতার আহারে পরিণত হয়েছে। ইফতারের আগে তিন শতাধিক দরিদ্র, শ্রমজীবী মানুষের হাতে তুলে দেয়া হয়েছে খিচুড়ি, সবজি মাংস। আইডিয়া ফ্রাইডে মিল’র ৭৭তম সপ্তাহ ছিল আজ শুক্রবার (৩১ মার্চ)।

আয়োজকরা জানান, যশোরের খড়কিতে অবস্থিত স্বেচ্ছাসেবী সংগঠন আইডিয়া সমাজকল্যাণ সংস্থা প্রতি শুক্রবার ‘আইডিয়া ফ্রাইডে মিল’ কার্যক্রম পরিচালনা করে। যার মাধ্যমে প্রতি শুক্রবার দুপুরে স্বেচ্ছাসেবকরা নিজেদের রান্না করা পোলাও-মাংস নিয়ে বেরিয়ে পরে রাস্তায়। শ্রমজীবী, দরিদ্র, অসহায় ও সুবিধাবঞ্চিতদের মুখে তুলে দেয়া হয় এই খাবার। এভাবেই একাধারে ৭৬টি শুক্রবার তারা পার করেছে। এরই ধারাবাহিকতায় আজ শুক্রবার রমযানের জন্য ইফতারির পূর্ব মুহূর্তে ভ্যানে করে আইডিয়ার স্বেচ্ছাসেবীরা তিন শতাধিক মানুষের কাছে পৌঁছে দিয়েছে খিচুড়ি, সবজি ও মাংস।

এই স্বেচ্ছাসেবকরাই নিজেরা রান্না করা পোলাও-মাংস নিয়ে বেরিয়ে পরে রাস্তায়, ছবি : কপোতাক্ষ

আইডিয়ার প্রতিষ্ঠাতা সহকারী অধ্যাপক হামিদুল হক শাহীন জানান, ৭৬ সপ্তাহ একাধারে পবিত্র জুম’আ’র দিন আইডিয়ার স্বেচ্ছাসেবকরা নিজে হাতে রান্না করে তা পৌঁছে দিয়েছে শ্রমজীবী, ভিক্ষুক কিংবা অসহায় সুবিধাবঞ্চিত মানুষের কাছে। এবার রমজানেও তাই ইফতারের পূর্ব মুহূর্তে ভ্যানে করে খিচুড়ি, মাংস আর সবজি দেয়া হয়েছে তিন শতাধিক মানুষকে।

আইডিয়া ফ্রাইডে মিল’র সমন্বয়ক শাহরিয়ার ইয়াসমিন মীম জানান, মূলত শিক্ষার্থীদের বিকল্প কর্মসংস্থান আইডিয়া পিঠা পার্কের লভ্যাংশের ৩৫ শতাংশ এই সমাজসেবায় ব্যয় হয়। এছাড়াও নানান সময় নানান শুভাকাক্সক্ষী তাদের সন্তানের জন্মদিন কিংবা প্রিয়জনের মিলাদের টাকা এখানে দিয়ে যুক্ত হয়ে আসছেন। এবার রমজানে আইডিয়া’র ফ্রাইডে মিল ইফতারের সাথে যুক্ত করে কলেবর বৃদ্ধির চেষ্টা করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.