Take a fresh look at your lifestyle.

জীর্ণ গাছ অপসারণ করে ছয় লেনের দাবিতে মানববন্ধন

যশোর-বেনাপোল মহাসড়ক

0

প্রতিবেদক :
যশোর-বেনাপোল মহাসড়কের দু’পাশের গাছ অপসারণ ও মহাসড়ক ছয় লেনে উন্নীতকরণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন থেকে মৃত ও মৃতপ্রায় শতবর্ষী গাছগুলোতে জান ও মালের হুমকি হিসেবে চিহ্নিত করা হয়েছে। আজ শনিবার (১ এপ্রিল) বেলা ১১টায় প্রেসক্লাব যশোরের সামনে বঙ্গবন্ধু মুজিবুর রহমান সড়কে ঘণ্টাব্যাপি এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ ভারত যৌথ বাণিজ্য কমিটির পরিচালক সারথি এন্টারপ্রাইজ’র সিইও মতিয়ার রহমান।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোলের সাথে সংযোগকারী প্রস্তাবিত এশিয়ান হাইওয়ের অংশ যশোর-বেনাপোল মহাসড়কের দু’পাশে দু’শ বছরের পুরনো, জরাজীর্ণ গাছগুলো এখন মৃত ও মৃতপ্রায়। ঝড় বাতাসে এই মরা গাছ ভেঙ্গে পড়ে জানমালের ক্ষয়ক্ষতি করছে। আবার এই জীর্ণ গাছের কারণে মহাসড়কটিকে ছয় লেনে উন্নীত করা সম্ভব হচ্ছে না। এজন্য গাছগুলোতে অপসারণ করে মহাসড়কটি ছয় লেনে উন্নীত করার দাবি তোলেন বক্তারা। নেতৃবৃন্দ বলেন, পদ্মা সেতুর পূর্ণাঙ্গ সুফল পেতে হলে ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত মহাসড়ক ৬ লেন করার কোনো বিকল্প নেই।

নাগরিক অধিকার আন্দোলনের কার্যকরী কমিটির সদস্য আহসানউল্লাাহ ময়নার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন দৈনিক কল্যাণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা একরাম উদ দ্দৌলা, যশোর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বিশ্বনাথ ঘোষ, সেবা সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মাস্টার আশরাফুজ্জামান বাবু, যশোর হ্যাচারি মালিক সমিতির সাধারণ সম্পাদক জাহিদ গোলদার, নাগরিক অধিকার আন্দোলন যশোরের সমন্বয়ক মাসুদুজ্জামান মিঠু, কার্যকরী সদস্য মোবাশ্বের হোসেন বাবু প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.