Take a fresh look at your lifestyle.

যশোরে এক রাতে দুই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন

আটক ২, চাকু উদ্ধার

0

প্রতিবেদক :
যশোরে এক রাতে দুই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ। দুই হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকু উদ্ধার ও দুজনকে গ্রেফতার করা হয়েছে। আটককৃতরা হলো : যশোর সদর উপজেলার ঘুরুলিয়া গ্রামের লতিফ শেখের ছেলে ইউসুফ আলী (২২) ও শহরের পূর্ব বারান্দি নাথপাড়া এলাকার জসিম উদ্দিনের ছেলে জিসান উদ্দিন ওরফে অন্তর (১৪)। শনিবার সন্ধ্যায় ও রাতে তাদের গ্রেফতার করা হয়।

এর আগে শুক্রবার (৩১ মার্চ) রাতে পারিবারিক বিরোধে ঘুরুলিয়া গ্রামে ছোটভাই ইউসুফের ছুরিকাঘাতে নিহত হন বড়ভাই ইউনুস (২৪)।

অপরদিকে, সিনিয়র জুনিয়র নিয়ে বিরোধে যশোর শহরের বারান্দি নাথপাড়ায় হত্যাকাণ্ডের শিকার হয় তরফ নওয়াপাড়া এলাকার রেজাউল ইসলাম বাচ্চুর ছেলে নাহিদ হাসান (১৪)।

আজ রোববার (২ এপ্রিল) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসেন এ হত্যারহস্য উদঘাটনের তথ্য জানান।

অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসেন বলেন, সদর উপজেলার ঘুরুলিয়া গ্রামে ইউসুফ আলী এক নারীর শ্লীলতাহানির ঘটায়। এ ঘটনায় ওই নারী ইউসুফের বড়ভাই ইউনুসের কাছে বিচার দেয়। এ নিয়ে গত শুক্রবার রাতে ইউনুস ও ইউসুফের স্ত্রী ঝগড়া বিবাদে জড়িয়ে পড়ে। এই বিবাদের সূত্র ধরে ইউসুফ তার বড়ভাই ইউনুসকে ছুরিকাঘাত করে। স্বজনরা উদ্ধার করে যশোর হাসপাতালে আনার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ হত্যাকাণ্ডের ঘটনায় যশোর জেলা গোয়েন্দা শাখা ও কোতয়ালি থানা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে শনিবার সন্ধ্যায় সদর উপজেলার নাটুয়াপাড়া এলাকা থেকে আসামি ইউসুফকে গ্রেফতার করে। তার স্বীকারোক্তি অনুযায়ী, হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকুও উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে, ওই নারীকে শ্লীলতাহানি নিয়ে বিবাদে ছুরিকাঘাতে বড়ভাইকে হত্যার কথা স্বীকার করেছে।

অপরদিকে, শহরের পূর্ববারান্দি নাথপাড়া বাইতুস সালাত জামে মসজিদে ইফতারের পর পূর্ব বারান্দি নাথপাড়ার মাকসুদের ছেলে ইব্রাহিম ও রাতুল আল হাসান নামের দুই ছেলের সাথে সিনিয়র জুনিয়র নিয়ে ঝগড়া হয়। সেই সূত্রে রাতুলের বন্ধু তরফ নওয়াপাড়া গ্রামের রেজাউল ইসলাম বাচ্চুর ছেলে নাহিদ হাসান (১৪) রাতুলের পক্ষ নিয়ে কথা বলে। এ ঘটনার পর তারাবিহ নামাজের মাঝে নাহিদ হাসানকে মসজিদ থেকে ডেকে নিয়ে যায় ইব্রাহিম ও তার চাচাতো ভাই একই এলাকার জসিম উদ্দিনের ছেলে জিসান উদ্দিন ওরফে অন্তর (১৪)। ইব্রাহিম ও অন্তরের সাথে ঝগড়ার একপর্যায়ে অন্তর হাতে থাকা চাকু দিয়ে নাহিদ হাসানকে জখম করে। তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

ঘটনার পর শনিবার মধ্যরাতে পুলিশ শহরের পুরাতন কসবা টালিখোলা এলাকা থেকে জিসান উদ্দিন ওরফে অন্তরকে আটক করে। জিজ্ঞাসাবাদে তার স্বীকারোক্তি অনুযায়ী ঘটনাস্থলের পাশ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত বার্মিজ চাকু উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে সিনিয়র জুনিয়র নিয়ে বিবাদে হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে।

Leave A Reply

Your email address will not be published.