Take a fresh look at your lifestyle.

যশোরে তবিবর রহমান সরদারের ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত

0

প্রতিবেদক :
সাবেক জাতীয় সংসদ সদস্য, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা প্রয়াত তবিবর রহমান সরদারের ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আজ সোমবার (৩ এপ্রিল)
নাভারন ফজিলাতুন নেছা মহিলা কলেজ ক্যাম্পাসে শার্শা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মরহুমের কবর জিয়ারত,
স্বরণসভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঝিকরগাছা-চৌগাছা আসনের সাবেক সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির।

শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সালেহ আহমদ মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ এসএম ইব্রাহীম খলিল,সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, কোষাধ্যক্ষ অহিদুজ্জামান অহিদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, যুবলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, শ্রমিকলীগের সভাপতি আবুল হোসেন, ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম, শার্শা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, প্রভাষক মমিনুর রহমান প্রমুখ।

দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন নাভারন ফজিলাতুন নেছা মহিলা কলেজের সহকারি অধ্যাপক আব্দুল হাকিম।

তবিবর রহমান সর্দার বাংলাদেশ আওয়ামী লীগের প্রবীণ রাজনীতিবিদ ও ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সংগঠক ছিলেন। তিনি যশোর-৫ ও যশোর-১ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। ২০১০ সালের ৩ এপ্রিল তিনি ইন্তেকাল করেন। নাভারন ফজিলাতুননেছা মহিলা কলেজসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠসহচর, তৃণমূল থেকে উঠে আসা ত্যাগী পরীক্ষিত জনবান্ধব জনপ্রতিনিধি ও জননেতা ৫০’এর দশক থেকে ১৯৭০ সাল পর্যন্ত তিনি স্থানীয় সরকারের ইউনিয়ন বোর্ডের মেম্বার ও ইউনিয়ন বোর্ড ও ইউনিয়ন কাউন্সিলের একাধিকবার নির্বাচিত জনপ্রিয় চেয়ারম্যান। এছাড়া তিনি ছিলেন প্রাদেশিক পরিষদ সদস্য (১৯৭০) ও গণপরিষদ সদস্য (১৯৭২), তিনবারের সংসদ সদস্য (১৯৭৩, ১৯৯১, ১৯৯৬) ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.