Take a fresh look at your lifestyle.

যশোরে অবৈধ মবিল কারবারীর লাখ টাকা জরিমানা

0

প্রতিবেদক :
যশোর শহরতলীর চাঁচড়া গোলদারবাড়ি এলাকার অবৈধ মবিল বোতলজাতকারী অহনা এন্টারপ্রাইজকে একলাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। বিভিন্ন ব্র্যান্ডের বোতলে ড্রামের মবিল বোতলজাত করার অপরাধে গত মঙ্গলবার এই প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেয়া হয়। আজ বুধবার এপ্রিল) প্রতিষ্ঠানটির মালিক সাহেব আলীর উপস্থিতিতে এ জরিমানা করে আদায় করা হয়। অভিযানের নেতৃত্ব দেন ভোক্তার সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার চাঁচড়া গোলদার বাড়ি এলাকার অহনা এন্টারপ্রাইজে অভিযান চালানো হয়। এ সময় গোডাউনের মধ্যে অবৈধভাবে ড্রাম ভর্তি মবিল ভারতীয় ৩টি ব্র্যান্ডের বোতলে বোতলজাত করা হচ্ছিল। বোতলজাত করার জন্য সেখানে ৫টি ব্যারেলে মবিল মজুদ অবস্থায় পাওয়া যায়। আরও ৪টি ব্যারেল খালি ছিল।

বৈধভাবে আমদানি করা মবিল এভাবে বোতলজাত করা হয়, ছবি : কপোতাক্ষ

প্রতিষ্ঠানের মালিক চাঁচড়া ডালমিল এলাকার জনৈক সাহেব আলীকে না পাওয়ায় মঙ্গলবার প্রতিষ্ঠানে তালা লাগিয়ে দেয়া হয়েছিল। বুধবার সাহেব আলী যোগাযোগ করলে ভোক্তার কর্মকর্তা ঘটনাস্থলে যান। এরপর বোতলজাত মবিল পুনরায় ড্রামে ঢালা হয় এবং বিভিন্ন কোম্পানির স্টিকার ও নিরাপত্তা সিল পুড়িয়ে ধ্বংস করা হয়। একইসাথে অবৈধভাবে মবিল বোতলজাত করার অপরাধে একলাখ টাকা জরিমানা করে আদায় করা হয়।

বিভিন্ন কোম্পানির স্টিকার ও নিরাপত্তা সিল পুড়িয়ে ধ্বংস করা হয়, ছবি : কপোতাক্ষ

সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব জানিয়েছেন, বৈধভাবে আমদানি করা মবিল দিয়ে এভাবে বোতলজাত করা সম্পূর্ণ অবৈধ। তাই প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়েছে। অপরাধ স্বীকার ও ভবিষ্যতে এ ধরনের কর্মকান্ড থেকে বিরত থাকবেন বলে মুচলেকা দিয়েছেন মালিক সাহেব আলী।

 

Leave A Reply

Your email address will not be published.