Take a fresh look at your lifestyle.

যুদ্ধ হবে আরেকবার, হাতিয়ার হবে ছাত্রদল : শামসুজ্জামান দুদু

0

প্রতিবেদক :
বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ছাত্রদলের বহু ইতিহাস ঐতিহ্য রয়েছে। স্বৈরাচার ও ফ্যাসিবাদের বিরুদ্ধে সব আন্দোলনে ছাত্রদল নেতৃত্ব দিয়েছে। ছাত্ররাই ভাষা আন্দোলনে নেতৃত্ব দিয়েছে, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭১-এ মুক্তিযুদ্ধ করেছে। এই ছাত্ররাই প্রথমে নিজের বুকের রক্ত রাজপথে ঢেলে দিয়েছে। তাহলে কেন এই কর্তৃত্ববাদী স্বৈরশাসকের কাছে ছাত্ররা মাথা নোয়াবে? এই কর্তৃত্ববাদী স্বৈরশাসকের বিরুদ্ধে দেশে আরেকবার যুদ্ধ হবে। সেই যুদ্ধের হাতিয়ার হবে ছাত্রদল।

আজ বুধবার (১২ এপ্রিল) সন্ধ্যায় যশোর শহরের চারখাম্বামোড়ের একটি হোটেল চত্বরে আয়োজিত খুলনা বিভাগীয় ছাত্রদলের ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া।

কেন্দ্রীয় ছাত্রদলের আয়োজনে শামসুজ্জামান দুদু আরও বলেন, বাংলাদেশে যা কিছুই করে ছাত্ররা করে, ছাত্রদল করে। জিয়ার সৈনিকরা করে। খালেদা জিয়া-তারেক জিয়ার সৈনিকরা করে। এই ছাত্রদলের উপর আমরা শুধু ভরসা করি না। রয়েছে বিশ^াস আস্থা দৃঢ়। এই সমাজে ছাত্রদলই কর্তৃত্ববাদী শাসনকে মাটি থেকে চিরদিনের মতো উপড়িয়ে তুলতে পারে। আমরা যদি আমাদের তরুণ নেতা তারেক জিয়ার কথামতো চলতে না পারি তাহলে দেশনায়ক খালেদা জিয়াকে মুক্ত করতে পারবো না। আমাদের নেতাকে লন্ডন থেকে ফিরিয়ে আনতে পারবো না। এই ছাত্র সমাজ আর ছাত্রদলের উপর তারেক রহমান যে আশা করেছে, সেটা সবাইকে পূরণ করতে হবে। আমাদের পূর্বপুরুষরা যেভাবে লড়াই করে স্বাধীনতা এনেছে, আমাদেরও সেইভাবে দেশে গণতন্ত্র আনতে হবে।

ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরি, খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আামিরুজ্জামান খান শিমুল, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু প্রমুখ। অনুষ্ঠানসিঞ্চলনা করেন ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

ইফতার মাহফিলে খুলনা বিভাগের ১০টি জেলার বিভিন্ন ইউনিটের ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.