Take a fresh look at your lifestyle.

যবিপ্রবির শিক্ষার্থীকে কর্মচারী সমিতির সাধারণ সম্পাদকের হাতুড়িপেটা!

0

প্রতিবেদক :
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) আব্দুল্লাহ আল মামুন (২৪) নামে এক শিক্ষার্থীকে হাতুড়িপেটা করে গুরুতর জখম করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রাত ৯টার দিকে ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে এই ঘটনাটি ঘটে। আহত মামুন বিশ্ববিদ্যালয়েরর পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগ স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী। জমি দখলে বাধা দেয়ায় যবিপ্রবি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক বাদল এই হাতুড়িপেটার ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ। ঘটনা জানতে পেরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল থেকে ওই শিক্ষার্থীকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় দায়েরকৃত মামলায় একজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানাগেছে, ২০২০ সালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে যশোর-চৌগাছা সড়কের পাশে যৌথভাবে ৪ শতক জমি কেনেন আব্দুল্লাহ আল মামুন ও বিশ্ববিদ্যালয়ের কর্মচারী মুজাহিদ হাসান। স্থানীয় বাসিন্দা ওমর ফারুকের কাছ থেকে ১৪ লাখ টাকা দিয়ে প্রায় তিন বছর আগে জমিটি কেনা হয়। কিন্তু এতদিনেও তারা জমিটি বুঝে পাননি। যদিও সেই জমিতে মামুন ফেন্ডস ফটোকপি নামে একটি দোকান দেন। দোকান দেওয়ার পরে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল মামুনের কাছে আড়াই লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে সেই ফটোকপির দোকান ও জমি জোর করে বাদল দখল করার চেষ্টা করে। মামুন বাধা দিতে গেলে বৃহস্পতিবার রাতে বাদল ও তার সঙ্গে কিছু লোকজন নিয়ে মামুনকে হাতুড়িপেটা করে পালিয়ে যায়। শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে উদ্ধার করে রাত সাড়ে ১০টার দিকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে।

যবিপ্রবি প্রশাসনসূত্রে জানা গেছে, এর আগে ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে সন্ত্রাসী ও বিশৃঙ্খলামূলক কর্মকান্ডের অভিযোগে সাময়িক বহিষ্কার করা হয় বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদলকে। সম্প্রতি তিনি স্বপদে বহাল হয়েছেন। বাদলের বিরুদ্ধে হত্যা, মাদক, সন্ত্রাসী কর্মকাণ্ডের ডজনখানেক মামলা রয়েছে। সম্প্রতি হত্যা মামলায় কারাগার থেকে তিনি জামিনে মুক্তি পেয়েছেন।

হাসপাতালে চিকিৎসাধীন মামুন বলেন, দীর্ঘদিন জমি কিনলেও জমির মালিক ওমর ফারুক সেটি বুঝিয়ে দিচ্ছেন না। তারপরও সেই জমিতে একটি ফটোকপি দোকান দিয়েছি। এই ফটোকপির দোকান চালিয়ে আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি।
তিনি জানান, এই জমি দখল নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল বিভিন্ন সময় আড়াই লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দিলে এই জমিতে উঠতে দেবে না বলে হুমকিও দেয় বাদল। শেষমেশ কোনো ব্যবস্থা করতে না পেরে বৃহস্পতিবার দুপুরে যশোর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করলে বিচারক জমিতে ১৪৪ ধারা জারি করেন। বিষয়টি বাদল জানতে পেরে ক্ষিপ্ত হয়ে তার লোকজন নিয়ে রাতে দোকান ও জমি দখল করতে যায়। তাদের বাধা দিলে বাদলের নেতৃত্বে তারা হাতুড়ি দিয়ে আমাকে মারপিট করে ফেলে রেখে যায়।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, ঘটনা শুনে ভুক্তভোগী শিক্ষার্থীকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অভিযোগ পাওয়ার পর এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে, যবিপ্রবি শিক্ষার্থীকে হাতুড়িপেটার ঘটনায় শুক্রবার (১৪ এপ্রিল) যশোর কোতোয়ালি মডেল থানায় মামলা হয়েছে। মামলার পর পুলিশ একজনকে আটক করেছে।

যশোর কোতোয়ালি মডেল থানার ওসি তাজুল ইসলাম জানান, মামলার পর হামলায় জড়িত অভিযোগে একজনকে আটক করা হয়েছে। তবে মূল অভিযুক্ত বদিউজ্জামান বাদল এখনও পলাতক রয়েছে। তাকে আটকের জন্য তৎপরতা অব্যাহত রয়েছে।

 

Leave A Reply

Your email address will not be published.