Take a fresh look at your lifestyle.

যশোরে ঈদের ছুটিতে মোটরসাইকেল কেড়ে নিলো ৫ প্রাণ

৪টি দুর্ঘটনা মোটরসাইকেল আরোহীর, অপরটি মোটরসাইকেলের ধাক্কায়

0

প্রতিবেদক :
ঈদের ছুটিতে যশোরে ৫টি সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন। এরমধ্যে ৪টি দুর্ঘটনা মোটরসাইকেল আরোহীর নিজেদের এবং অপরটি মোটরসাইকেলের ধাক্কায় ঘটে। নিহতদের মধ্যে দুজন কলেজ ছাত্র, একজন গৃহবধূ, একজন আইনজীবী ও একজন বেসরকারি চাকরিজীবী।

ঈদের দিন শনিবার (২২ এপ্রিল) যশোর-নড়াইল মহাসড়কের চাড়াভিটা এলাকায় বিপরীত দিক থেকে আসা ইজিবাইকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে কলেজ শিক্ষার্থী আল-আমিন (২০) নিহত হন। বাঘারপাড়া ডিগ্রি কলেজ থেকে তিনি এবার এইচএসসি পাশ করেছেন এবং দোহাকুলা বীরডাঙ্গাপাড়ার ফরিদুল কবিরের ছেলে। আল-আমিন ঈদের নামাজ শেষে বেলা ১১টার দিকে মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বের হয়ে বড়ভাই ইমনকে ছাতিয়ানতলা বাজারে রেখে বাড়ি ফিরছিলেন। চাড়াভিটা এলাকায় ইটভাটার সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ইজিবাইকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে দুর্ঘটনাটি ঘটে।

যশোর-বেনাপোল মহাসড়কের ঝিকরগাছার বেনীয়ালী নামক স্থানে মোটরসাইকেল দুর্ঘটনায় কলেজ ছাত্র ইমরান হোসেন (১৬) নিহত হন। তিনি ফতেপুর গ্রামের ইসরাফিল হোসেনের ছেলে। ঈদের দিন বিকেলে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ইমরান রাস্তার ওপর পড়ে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

একইদিন যশোর-খুলনা মহাসড়কের বকচর র‌্যাব অফিসের সামনে মোটরসাইকেল ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে গৃহবধূ নিহত এবং তার স্বামী ও শিশু দেবর আহত হন। শহরের বকচর কবরস্থানপাড়ার বাসিন্দা ইসমাইল ছয় মাস আগে প্রেম করে বিয়ে করেছিলেন। ঈদের আনন্দ উপভোগ করতে স্ত্রী ঐশি এবং পাঁচ বছর বয়সী ভাই তানজিমকে নিয়ে মোটরসাইকেলযোগে শহরে ঘুরতে বের হয়েছিলেন। র‌্যাব-৬ যশোর অফিসের সিসিটিভি ফুটেজে দেখা গেছে, মুড়লির দিকে দ্রæতগতিতে আসা মোটরসাইকেলটি ইউটার্ন নেওয়ার জন্য অপেক্ষারত প্রাইভেটকারের সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগলে ঘটনাস্থলেই নিহত হন মোটরসাইকেল আরোহী ঐশি।

এদিকে ঈদের পরদিন রবিবার (২৩ এপ্রিল) যশোরের শার্শা উপজেলার গোড়পাড়ায় মোটরসাইকেল-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ঢাকার বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী ইকবাল হোসেন (৪২) নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন নিহতের বড় ভাই মনিরুজ্জামান (৪৫)। হতাহতরা শার্শার ডিহি ইউনিয়নের গোকর্ণ গ্রামের মিজানুর রহমানের ছেলে। নিহত ইকবাল ঈদের ছুটিতে বাড়িতে আসেন। কর্মস্থলে ফেরার জন্য বড়ভাইয়ের সাথে মোটরসাইকেলে করে বাস কাউন্টারে যাবার পথে দুর্ঘটনাটি ঘটে।

একইদিন রাত ৮টায় যশোর-বেনাপোল মহাসড়কের নাভারন ফরেস্ট অফিসের সামনে সড়ক পার হওয়ার সময় দ্রæতগামী একটি মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লাগলে হাইকোর্টের আইনজীবী মাহবুব হাসান (৫০) নিহত হন। ঈদের ছুটিতে তিনিও বাড়ি এসেছিলেন।

Leave A Reply

Your email address will not be published.