Take a fresh look at your lifestyle.

যশোরে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন

0

প্রতিবেদক :
‘সুরক্ষিত শ্রবণ, সুরক্ষিত জীবন’ প্রতিপাদ্যকে সামনে রেখে যশোরে নানা আয়োজনে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন করা হয়েছে। আজ বুধবার (২৬ এপ্রিল) পরিবেশ অধিদপ্তর জেলা কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে র‌্যালি ও মানববন্ধনের আয়োজন করা হয়। এরপর শব্দ দূষণ নিয়ন্ত্রণে পরিচালনা করা হয় ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা হয়েছে হাইড্রোলিক হর্ন পাইপ এবং জরিমানা করা হয় ৪ হাজার ৩০০ টাকা।

দিবসটি উপলক্ষে সকালে পরিবেশ অধিদপ্তর যশোর জেলা কার্যালয়ের উদ্যোগে সমাবেশের আয়োজন করা হয়। পরিবেশ অধিদপ্তর যশোরের উপপরিচালক নুর আলমের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশন যশোরের উপপরিচালক বিল্লাল বিন কাসেম ও বিআরটিএ যশোর সার্কেলের সহকারী পরিচালক এসএম মাহফুজুর রহমান। স্বাগত বক্তৃতা করেন সহকারী পরিচালক হারুন অর রশীদ। পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তর যশোরের পরিদর্শক সৌমেন মৈত্র। এ সময় উপস্থিত ছিলেন পরিবেশবাদী সংগঠক আশিক মাহমুদ সবুজ, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার অনুপম দাস প্রমুখ।

আলোচনা সভা শেষে সদর উপজেলার খয়েরতলা এলাকায় শব্দ দূষণ নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি হিল্লোল চাকমা। এ সময় নয়টি মোটরযান মালিকের কাছ থেকে ৪ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় এবং নিষিদ্ধ হাইড্রোলিক হর্ন পাইপ জব্দ করা হয়। এছাড়া সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট ও স্টিকার বিতরণ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.