Take a fresh look at your lifestyle.

যশোরে আগ্নেয়াস্ত্র-গুলিসহ চরমপন্থী সংগঠনের দুই সদস্য গ্রেফতার

নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টির নেতা দিপংকর ভারতে থেকে বেনাপোল সীমান্ত দিয়ে অস্ত্র-গুলি সরবরাহ করেন, চরমপন্থি সংগঠনের সদস্যরা এ অস্ত্র দিয়ে সন্ত্রাসী কার্যক্রম ও মানুষ হত্যা করে

0

প্রতিবেদক :
যশোরে তিনটি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ চরমপন্থী সংগঠনের দুই সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। আজ বুধবার (২৬ এপ্রিল) ভোরে যশোরের শার্শা উপজেলার সীমান্তবর্তী ধান্যখোলা গ্রামে অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ এই চরমপন্থী সদস্যদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত চরমপন্থী সদস্যরা হলেন : ধান্যখোলা উত্তরপাড়ার মৃত আব্দুল মান্নানের ছেলে আতিয়ার রহমান (৩০) ও ধান্যখোলা দক্ষিণপাড়ার আইয়ুব আলীর ছেলে মহিদুল ইসলাম (৪০)। এ সময় তাদের কাছ থেকে একটি রিভলবার, ২টি ওয়ানশুটার গান, ৬ রাউন্ড গুলি ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। বুধবার দুপুরে যশোরের পুলিশ সুপারের কার্যালয়ে প্রেসব্রিফিং করে অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন এই তথ্য জানান।

অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন বলেন, সাম্প্রতিক সময়ে যশোরের অভয়নগর, মণিরামপুর ও খুলনার বিভিন্ন অঞ্চলে কথিত চরমপন্থি সংগঠন নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টি ও পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টি শ্রেণিশত্রু খতমের নামে এলাকায় আধিপত্য বিস্তার, সন্ত্রাসী কার্যক্রম চাঁদাবাজির জন্য কয়েকটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটায়। কথিত চরমপন্থী সংগঠন নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টির নেতা দিপঙ্কর বেনাপোল সীমান্ত দিয়ে অবৈধ অস্ত্র-গুলি সরবরাহ করে চরমপন্থী সংগঠনের সন্ত্রাসী কার্যক্রম ও মানুষ হত্যার পরিকল্পনা করে।

তিনি জানান, আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদ জানিয়েছে, চরমপন্থি সংগঠন নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টির নেতা দিপংকর ভারতে থাকেন। তিনি যশোরের অভয়নগর উপজেলার আন্দা গ্রামের বাসিন্দা। তিনি বেনাপোল সীমান্ত দিয়ে অস্ত্র-গুলি সরবরাহ করেন। চরমপন্থি সংগঠনের সদস্যরা এ অস্ত্র দিয়ে সন্ত্রাসী কার্যক্রম ও মানুষ হত্যা করে।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, ঘটনাগুলো নিবিড় পর্যবেক্ষণ করে যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও হত্যাকাজে ব্যবহৃত অস্ত্র-গুলি সরবরাহকারীদের শনাক্ত ও গ্রেফতারের জন্য জেলা গোয়েন্দা শাখাকে (ডিবি) নির্দেশ দেন। এরপর জেলা গোয়েন্দা শাখার ওসি রুপন কুমার সরকারের তত্ত্বাবধানে ডিবির এসআই মফিজুল ইসলাম, এসআই শফি আহমেদ রিয়েল, এসআই রঞ্জন কুমার বসু ফোর্স নিয়ে বুধবার ভোরে শার্শার বেনাপোল পোর্ট থানার ধান্যখোলা গ্রামে অভিযান চালান। এ সময় সীমান্ত দিয়ে অবৈধ অস্ত্র সরবরাহকারী চরমপন্থি দলের সদস্য আতিয়ার রহমান ও মহিদুল ইসলামকে গ্রেফতার করা হয়। পরে মহিদুলের ঘর থেকে একটি রিভলবার, ২টি ওয়ানশুটার গান, ৬ রাউন্ড গুলি ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এ ঘটনায় এসআই মফিজুল ইসলাম বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় এজাহার দায়ের করেছেন। সংবাদ সম্মেলনে যশোর পুলিশের ডিএসবির ওসি মামুন খান উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.