Take a fresh look at your lifestyle.

যশোরে লিগ্যাল এইডের মাধ্যমে দুই সহস্রাধিক মানুষকে সেবা প্রদান

0

প্রতিবেদক :
‘বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন’ এ প্রতিপাদ্যে যশোরে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপিত হয়েছে। আজ শুক্রবার (২৮ এপ্রিল) জেলা ও দায়রা জজ আদালত চত্বরে অতিথিরা পায়রা ও বেলুন উড়িয়ে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন। এরপর বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ নাজমুল আলম। অনুষ্ঠানে তিনি বলেন, বিনামূল্যে আইনগত সহায়তা পাওয়া নাগরিক অধিকার। যা নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। এ অধিকার নিশ্চিতে তিনি যার যার অবস্থান থেকে এগিয়ে আসার আহ্বান জানান।

সভায় জেলা লিগ্যাল এইড অফিসার রাফিয়া সুলতানা জানান, গত এক বছরে দুই হাজার ১২ জনকে বিনামূল্যে আইনি সেবা প্রদান করা হয়েছে। এছাড়া এডিআরের মাধ্যমে ৬শ’ ৪০টি মামলার বিরোধ নিষ্পত্তি করা হয়েছে এবং ৪শ’ ৭৭টি মামলায় বিনামূল্যে আইনজীবী নিয়োগ করা হয়েছে।

সভায় বক্তব্য রাখেন স্পেশাল জেলা ও দায়রা জজ সামছুল হক, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ বিচারক গোলাম কবীর, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা জাহাঙ্গীর, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস এম শাহীন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস, পিপি এম ইদ্রিস আলী, জেলা আইনজীবী সমিতির সভাপতি মোহাম্মদ ইসহক, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি কাজী ফরিদুল ইসলাম প্রমুখ।

 

Leave A Reply

Your email address will not be published.