Take a fresh look at your lifestyle.

যশোর বোর্ডে প্রথম দিনে অনুপস্থিত ১ হাজার ৮৩৪ পরীক্ষার্থী

এসএসসি পরীক্ষা

0

প্রতিবেদক :
শান্তিপূর্ণ পরিবেশে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। তবে আজ রোববার (৩০ এপ্রিল) প্রথমদিনের বাংলা প্রথম পত্রের পরীক্ষায় ১ হাজার ৮৩৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহীন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রথম দিনের বাংলা প্রথম পত্রের পরীক্ষায় ১ লাখ ৪৯ হাজার ৪৫৮ পরীক্ষার্থীর অংশ নেওয়ার কথা ছিল। তবে এদিন ১ লাখ ৪৭ হাজার ৬২৪ জন পরীক্ষার্থী উপস্থিত ছিলেন। ২৯২টি কেন্দ্রে ৫৫১টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এসব পরীক্ষার্থীরা অংশ নিচ্ছেন। প্রতিটি কেন্দ্রে সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা সম্পন্ন হয়েছে। প্রথমদিন কোনো পরীক্ষার্থী বহিষ্কার হয়নি। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা দায়িত্বে ছিলেন।

রোববার সকালে যশোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড যশোরের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবিব বলেন, ‘প্রশ্নপত্র ফাঁস রোধে ও কোনো ধরনের গুজব এবং অপপ্রচার যেন পরীক্ষায় বিঘ্ন সৃষ্টি করতে না পারে সেজন্য বোর্ডে কন্ট্রোল রুম খোলা হয়েছে। পরীক্ষা পরিচালনায় শিক্ষা বোর্ডের নিজস্ব টিম ছাড়াও ১০ জেলায় ১১ ভিজিলেন্স টিম কাজ করছে। এই টিমে সদস্য করা হয়েছে মাধ্যমিক ও কলেজ শিক্ষকদের। এ ছাড়াও উপজেলা প্রশাসনের ভিজিলেন্স টিম কাজ করছে।

Leave A Reply

Your email address will not be published.