Take a fresh look at your lifestyle.

যশোরে জালিয়াতির মাধ্যমে জমি লিখে নেয়ার অভিযোগ 

একই পরিবারের ৬ জনসহ ৯ জনের বিরুদ্ধে আদালতে মামলা

0

প্রতিবেদক :

জাতীয় পরিচয় ও চেয়ারম্যানের প্রত্যায়নপত্র জালিয়াতির মাধ্যমে জমি লিখে নেয়ার অভিযোগে একই পরিবারের ৬ জনসহ ৯ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। আজ বুধবার (৩ মে) যশোরের কেশবপুর উপজেলার নারায়নপুর গ্রামের মৃত আনিছুর রহমান বিশ্বাসের ছেলে হাবিবুর রহমান মামলাটি করেন। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম মামলাটি তদন্ত তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য সিআইডি পুলিশকে আদেশ দিয়েছেন।

আসামিরা হলেন : কেশবপুর উপজেলার দশ কাউনিয়া গ্রামের মৃত আনোয়ারুল করিমের তিন ছেলে এসএম শাহিনুর রহমান, এসএম শামীম-উল আলম, এসএম তরিকুল ইসলাম, ভোগতি-নরেন্দ্রপুর গ্রামের মৃত ইউসুফ আলী সরদারের ছেলে দলিল লেখক আব্দুল হালিম, কলাগাছি গ্রমের মৃত কোবাদ আলীর ছেলে হায়দার আলী, ভেরচি গ্রামের মোজাহার আলীর ছেলে মুজিবর রহমান, সাতক্ষীরা সদর উপজেলার পলাশপোল গ্রামের আনোয়ারুল ইসলামের স্ত্রী ফেরদৌসি ইসলাম, তালা উপজেলার পরানপুর গ্রামের গোলাম মোস্তফার স্ত্রী ফাতেমা খাতুন ও পাটকেলঘাটার তৈলকুপা গ্রামের জাকির হোসেনের স্ত্রী নিলুফা ইয়াসমিন।

মামলার অভিযোগে জানা গেছে, আসামিরা হাবিবুর রহমানের আত্মীয় স্বজন। আসামি এসএম শাহিনুর রহমান জালিয়াতি চক্রের প্রধান কারিগর। মরহুম আনিছুর রহমান তিন পুত্র ও চার কন্যা সন্তানের জনক। তার রেখে যাওয়া জায়গা-জমি ছেলে মেয়েরা হিস্যা অনুযায়ী বন্টন করে ভোগ দখল করেছেন। আসামি শাহিনুরের মা ও তার এক খালার ৫ দাগে ৩৩ শতক জমি তাদের এক  মামা হাবিবুর রহমানের কাছে বিক্রি করেন। যার দলিল নম্বর ৩১৬৬। জমিটি হাবিবুর রহমান ভোগদখল করছেন। এরমধ্যে আসামি শাহিনুর ও তার অপর দুই ভাই হাবিবুর রহমানের দুই বোন শামছুন্নাহার ও মেহেরুন্নেছার জাতীয় পরিচয়পত্র ও চেয়ারম্যানের প্রত্যয়নপত্র জালিয়াতির মাধ্যমে তৈরি করে দেন। এরপর ২০১৭ সালের দুই ব্যক্তিকে একই ব্যক্তি সাজিয়ে হাবিবুর রহমানের কেনা জমি জালিয়াতি করে দলিল করে নেন। বিষয়টি জানাজানি হলে হাবিবুর রহমন জমির দলিলের নকল তুলে জালিয়াতির বিষয়টি নিশ্চিত হন।

 

Leave A Reply

Your email address will not be published.