Take a fresh look at your lifestyle.

যশোরের আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ দ্বিতীয়

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীন ১ম বৃত্তিমূলক এমবিবিএস পরীক্ষা

0

প্রতিবেদক :
১ম বৃত্তিমূলক এমবিবিএস পরীক্ষায় রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে ২৩টি মেডিকেল কলেজের মধ্যে ফলাফলের দিক দিয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছে যশোরের আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজ । আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের ১০ম ব্যাচের ছাত্রীরা এই পরীক্ষায় অংশ নেন।

গতবছরের ১৮ ডিসেম্বর ২০২২ এনাটমি বিষয় দিয়ে তাদের পরীক্ষা শুরু হয়। এতে পুলেরহাট যশোরে অবস্থিত এই মেডিকেল কলেজ থেকে ৭১ জন ছাত্রী পরীক্ষায় অংশ নেন। সম্প্রতি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পাশের হার ৯৪ দশমিক ৩৭ শতাংশ।

ঈর্ষনীয় এই ফলাফল প্রাপ্তিতে দারুণ খুশি দেশি-বিদেশি শিক্ষার্থীরা। ফারিয়া ইয়াসমিন জানান, মেডিকেল অধ্যয়ন জীবনের প্রথম প্রফ পরীক্ষায় আমাদের মধ্যে অন্যরকম অনুভ‚তি কাজ করছিল। আমরা ঠিকমতো পরীক্ষায় লিখতে পারব কিনা, স্যারদের সামনে ভাইভা সঠিকভাবে ফেস করতে পারব কিনা। পরীক্ষা দেয়ার পর সে ভয়ভীতি কেটে গিয়েছিল। ফলাফল প্রাপ্তির পর আমরা দারুণ খুশি। একই রকম অনুভ‚তি ব্যক্ত করেন ভারত নিয়ন্ত্রিত কাশ্মির থেকে পড়তে আসা ছাত্রী ফিজা আশরাফ। বাংলাদেশে এই মেডিকেল কলেজে অধ্যয়নের সবরকমের সুবিধা তারা পাচ্ছেন বলে জানালেন।

এমবিবিএস কোর্সে শিক্ষার্থীরা ফেজ-১-এ এনাটমি, ফিজিওলজি ও বায়োকেমেস্ট্রি বিষয়গুলো অধ্যয়ন করে থাকেন। তাদের এই ভালো ফলাফল মেডিকেলের পরবর্তী পেশাগত পরীক্ষায় সাফল্যের ধারা অব্যাহত রাখতে সহায়ক হবে বলে আশাব্যদ ব্যক্ত করেন সংশ্লিষ্ট বিভাগের শিক্ষক অধ্যাপক ডা. মোয়াজ্জেম হোসেন, অধ্যাপক ডা. মারুফা আখতার ও সহযোগী অধ্যাপক ডা. শারমিন সুলতানা।

মেডিকেল কলেজটিতে উন্নতমানের আধুনিক শিক্ষা উপকরণ ও সরঞ্জাম রয়েছে। সুসজ্জিত এবং আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ এনাটমি মিউজিয়াম। এছাড়া অন্যান্য বিভাগগুলোতে পর্যাপ্ত মেডিকেল উপকরনে সাজানো ল্যাব। রয়েছে বৃহৎ লাইব্রেরিসহ উন্নত শিক্ষা পরিবেশ।

রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয়ের সরকারি-বেসরকারি ২৩টি মেডিকেল কলেজের মধ্যে আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজ ২য় স্থান অর্জন করায় প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডা. গিয়াস উদ্দিন, সংশ্লিষ্ট বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। ভবিষ্যতে ফলাফলের এই ধারাবাহিকতা বজায় রাখার চেষ্টা করা হবে বলে জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.