Take a fresh look at your lifestyle.

যশোরের ইলিয়াস ‘হত্যার’ বিচার দাবিতে বিক্ষোভ

প্রেমিকার সাথে দেখা করতে গিয়ে লাশ হওয়া

0

প্রতিবেদক :
যশোরের ঝিকরগাছায় প্রেমিকার সাথে দেখা করতে গিয়ে লাশ হওয়া ইলিয়াস হোসেন ‘হত্যার’ বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (৮ মে) যশোরের ঝিকরগাছার ছুটিপুর বাজারে এই মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। নিহত ইলিয়াসের স্বজন, সহপাঠীসহ বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা এই মানববন্ধন ও মিছিলে অংশ নেন। কর্মসূচি থেকে দাবি করা হয়, ইলিয়াসকে শ্বাসরোধ ও নির্যাতন চালিয়ে হত্যার পর এখন আত্মহত্যার নাটক তৈরির চেষ্টা চলছে। তারা ইলিয়াস হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

গত ২৯ এপ্রিল দিবাগত রাত তিনটার দিকে ঝিকরগাছা উপজেলার শ্রীচন্দ্রপুর গ্রামের প্রেমিকা লুইস পারভীন লিয়ার বাড়ির জানালার পাশ থেকে ইলিয়াসের লাশ উদ্ধার করা হয়। নিহত ইলিয়াস হোসেন একই গ্রামের ফারুক হোসেনের ছেলে ও চৌগাছার পাশাপোল আমজামতলা কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিলেন। প্রেমিকা লুইস পারভীন লিয়া ওই গ্রামের আয়নাল হক দফাদারের মেয়ে ও গঙ্গানন্দপুর কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী।

ইলিয়াস হত্যার বিচার দাবিতে সোমবার বেলা ১১টার দিকে নিহতের স্বজন, সহপাঠী এবং স্থানীয় স্কুল-কলেজের শিক্ষার্থীরা ঝিকরগাছার ছুটিপুর বাজারে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ছুটিপুর বাজারের মহম্মদপুর স্ট্যান্ড থেকে শুরু হয়ে গঙ্গানন্দপুর স্কুল মাঠে গিয়ে শেষ হয়। এরপর সেখানে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নিহত ইলিয়াসের মা রোজিনা খাতুন বলেন, ইলিয়াসকে ডেকে নিয়ে নির্যাতন চালিয়ে হত্যা করেছে। লাশ ফেলে রেখে আমাদের খবর দিয়েছে। একেক সময় একেক কথা বলছে। আমার ছেলে আত্মহত্যা করতে পারে না। ওরা ইলিয়াসকে মেরে ফেলেছে।

রহস্যজনক মৃত্যুর শিকার কলেজছাত্র ইলিয়াস হোসেন, ফাইল ছবি

ইলিয়াসের বন্ধু ইউসুফ বিশ্বাস অপু ও আকাশ হোসেন দাবি করেন, প্রেমের সম্পর্কের কারণে ইলিয়াসকে ডেকে নিয়ে লুইস পারভীন লিয়ার বাড়ির লোকজন শ্বাসরোধ করে নির্যাতন চালিয়ে হত্যা করেছে। এখন তারা আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করছে। অপু ও আকাশ বন্ধু ইলিয়াসের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

প্রত্যক্ষদর্শী ইলিয়াসের চাচাতো ভাই ইয়াসিন আলী জানান, ইলিয়াসের লাশ নিয়ে ওই রাতে তাকে প্রথম ফোন করে লিয়া। সে সময় সেখানে ওড়না বা গলায় দড়ি দেয়ার মতো কোনো আলামত ছিল না। বরং তার নাকে ও কপালে নির্যাতনের চিহ্ন ছিল। সেই অবস্থায় পুলিশ লাশ উদ্ধার করেছে।

ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন ভক্ত জানান, ইলিয়াসের লাশ উদ্ধারের ঘটনায় আত্মহত্যা প্ররোচনার অভিযোগে মামলা হয়েছে। প্রেমিকা লুইস পারভীন লিয়াকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। লাশের ময়নাতদন্ত প্রতিবেদন এখনও আসেনি। ময়নাতদন্ত প্রতিবেদনে হত্যার প্রমাণ পাওয়া গেলে মামলাটি হত্যা মামলায় রূপান্তরিত হবে।

Leave A Reply

Your email address will not be published.