Take a fresh look at your lifestyle.

যশোরের আলোচিত সেই নারী আইনজীবীর সদস্য পদ বিষয়ে রবিবার সিদ্ধান্ত

রিকশাচালককে প্রকাশ্যে মারধরের ঘটনা

0

প্রতিবেদক :
যশোরে রিকশাচালককে প্রকাশ্যে মারধরের ঘটনায় আলোচিত সেই নারী আইনজীবীর সদস্য পদ থাকবে কিনা, রবিবার (১৪ মে) সে সিদ্ধান্ত নেওয়া হবে। শোকজের জবাব সন্তোষজনক না হলে তার সর্বোচ্চ শাস্তি আইনজীবী সমিতি থেকে বাতিল হতে পারে সদস্য পদ। রোববার দুপুরে জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটিতে নারী আইনজীবী আরতী রাণীর বিষয়ে সিদ্ধান্ত হবে।

এর আগে, গত বৃহস্পতিবার শোকজের জবাব দেন আরতি রানী। জবাবে তিনি বলেছেন, ওই রিকশাচালক প্রথমে তাকে আঘাত করেছে। এতে তিনি মারাত্মক ব্যথা পান ও তার শরীরে জখম হয়। পরে রাগান্বিত হয়ে তিনি রিকশাচালককে মারপিট করেছেন। এছাড়া তার জবাবের সাথে তার মেডিকেল সার্টিফিকেট, ক্ষত স্থানের চিহ্নের ছবি ও হাসপাতালে ভর্তি থাকার প্রমাণপত্র উপস্থাপন করেছেন। তিনি এধরনের কাজ আর কখনোই করবেন না এবং ঘটনাটি অনাকাঙ্খিত ও ভুল স্বীকার করে সমিতির কাছে তিনি ক্ষমা চেয়েছেন।

এ বিষয়ে যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্তজা বলেন, বৃহস্পতিবার আরতি নারী শোকজের জবাব দিলেও রবিবার (১৪ মে) তার বিষয়ে মিটিং রয়েছে। মিটিংয়ে তার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তার জবাব সন্তোষজনক না হলে তাকে সাময়িক বরখাস্ত করা হবে। তারপর ৭ দিনের জন্য একটি তদন্ত কমিটি করে তদন্ত রিপোর্ট করে গঠনতন্ত্র অনুযায়ী বার কাউন্সিলে তার বিরুদ্ধে স্থায়ী বহিস্কারের সুপারিশ করা হবে।

প্রসঙ্গত, গত রবিবার (৭ মে) দুপুরে যশোর আদালতের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সড়কে (মুজিব সড়ক) এক রিকশাচালককে মারধরের অভিযোগ ওঠে আইনজীবী আরতি রানী ঘোষের বিরুদ্ধে। ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা শুরু হয়। এ ঘটনায় অভিযুক্ত আইনজীবী আরতি রানী ঘোষের শাস্তির দাবিতে মানববন্ধন করে জেলা ভ্যান রিকশা শ্রমিক লীগ। এরপর অভিযুক্ত আরতি রানী ঘোষকে কারণ দর্শানোর নোটিশ দেয় যশোর জেলা আইনজীবী সমিতি। অভিযুুক্ত আইনজীবী শহরের অম্বিকা বসু লেনের নীলরতন ঘোষের মেয়ে।

ভুক্তভোগী রিকশাচালক সাইফুল ইসলাম (৪০) সদর উপজেলার আব্দুলপুর সিজালি গ্রামের বাসিন্দা।

 

 

Leave A Reply

Your email address will not be published.