Take a fresh look at your lifestyle.

‘মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সে ৪১০ কোটি টাকার প্রকল্প চালু হবে’

0

মেহেরপুর প্রতিনিধি :
বাংলাদেশের ইতিহাসে মুজিবনগরের ইতিহাস স্বার্ণাক্ষরে লেখা থাকবে। জাতির পিতার নামানুসারে এই মুজিবনগরের নামকরণ। মুজিবনগরের কারণেই সারাবিশ্বে বাংলাদেশের পরিচয়। কারণ বাংলাদেশের স্বাধীনতার সূর্য উদিত হয়েছিল মুজিবনগরে শপথ নেয়া সরকারের পরিচালিত যুদ্ধে। আজ সোমবার (২২ মে) দুপুরে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নিতকরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।

তিনি আরও বলেন, মুজিবনগরে একটি দৃষ্টিনন্দন রেল স্টেশন হতে যাচ্ছে। মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সে ৪১০ কোটি টাকার প্রকল্প অতি সত্বর চালু হবে। প্রধানমন্ত্রী মুজিবনগরবাসীকে দু’হাত ভরে দিচ্ছেন। যারা নৌকায় ভোট দেয়নি তারা এখন আফসোস করে।

জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. মো. আব্দুস সালাম, পুলিশ সুপার রাফিউল আলম, সিভিল সার্জন ডা. জওয়াহেরুল আনাম সিদ্দিকী, মুজিবনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান, মহাজনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমাম হোসেন মিলু, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা, যুব মহিলা লীগের সভাপতি তকলিমা খাতুন প্রমুখ।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আরও বলেন, ২১ আগস্ট ২৪ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। বিএনপির সময় স্কুলে বই নেই, শরীরে কাপড় নেই, চারিদিকে শুধু নেই আর নেই। শুধু হামলা আর হামলা। আজকে সারা বাংলাদেশ শান্তির জনপদে পরিণত হয়েছে। বর্তমানে কমিউনিটি ক্লিনিকে ৩০ প্রকার ওষুধ বিনামূল্যে দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর সদিচ্ছা আর বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। স্বাস্থ্য, কৃষি, বিদ্যুৎ, পাকা রাস্তা, হাতে হাতে মোবাইল ফোন, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এমন কোনো বিষয় নেই যেখানে প্রধানমন্ত্রীর উন্নয়নের ছোঁয়া লাগেনি। আওয়ামী লীগ ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিক চালু করেছিল। বিএনপি ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল। বর্তমান প্রধানমন্ত্রী ক্ষমতায় এসে আবারও কমিউনিটি ক্লিনিক চালু করেন। অতি অল্প সময়ের মধ্যে মুজিবনগরে চেক পোস্ট চালু হবে।

 

 

 

Leave A Reply

Your email address will not be published.