Take a fresh look at your lifestyle.

যশোর কালেক্টরেট পুকুরপাড়ে ডাস্টবিন স্থাপন

0

প্রতিবেদক :
নান্দনিকতায় বিনোদন কেন্দ্রে রুপ পেয়েছে যশোর কালেক্টরেট পুকুর। প্রতিদিন পুকুরে পদ্মফুলের সঙ্গে বিদেশি রঙিন মাছ, ভ্রমণ ও বক পাখির খেলা দেখতে ভিড় করছেন শহরসহ বিভিন্ন জায়গা থেকে আসা দর্শনার্থীরা। কিন্তু এসব দশনার্থীদের অসচেতনায় পুকুরপাড় ও পুকুরে চিপসের প্যাকেট, ঠোঙাসহ অন্যান্য দ্রব্য ফেলাতে পরিবেশ নষ্ট হচ্ছে পুকুরপাড়টির। এমন পরিস্থিতিতে নান্দনিক পুকুরকে ঘিরে নান্দনিক উদ্যোগ নিয়েছেন স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন যশোরের নেতৃবৃন্দ।

এ লক্ষ্যে আজ সোমবার (২২ মে) বিকালে পুকুরপাড়ের চারপাশে স্থাপন করা হয়েছে পরিবেশ ও সৌন্দর্য রক্ষার ডাস্টবিন। জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান কার্যক্রমের উদ্বোধন করেন। নান্দনিক এ কাজের প্রশংসা করে তিনি বলেন, যশোরকে একটি স্মার্ট জেলা প্রতিষ্ঠায় আমরা কাজ করছি। কালেক্টরেট পুকুরটি যশোরবাসীর বিনোদন কেন্দ্র হিসেবে রূপ নিয়েছে। সৌন্দর্য রক্ষার দায়িত্ব আমাদের সকলের। বিডি ক্লিন যশোরের স্বেচ্ছাসেবীরা নিয়মিত শহরকে পরিচ্ছন্ন ও মানুষকে সচেতন করতে কাজ করছে। আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে সার্বিক সহযোগিতা দিয়ে আসছি।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদ উল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) খালেদা খাতুন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস এম শাহিন, এনডিসি হিল্লোল চাকমা, সংগঠনটির উপদেষ্টা মুক্তিযোদ্ধা ডা. মো. ইয়াকুব আলী মোল্লা, বিভাগীয় সমন্বয়ক আল হেলাল মামুন, অতিরিক্ত সমন্বয়ক আইটি অ্যান্ড মিডিয়া কাজি আশিক, অতিরিক্ত সমন্বয়ক আব্দুর রহিম, তোছাদ্দেক হোসেন, তামজিদ, সাকিবসহ বিডি ক্লিন যশোরের সদস্যবৃন্দ।

বিডি ক্লিন যশোর জেলা সমন্বয়ক রকিবুল ইসলাম বলেন, যশোরকে একটি ক্লিন সিটি, গ্রিন সিটি বাস্তবায়নে বিডি ক্লিন তারুণ্য নিরলস শ্রম অব্যাহত রেখেছে।

 

Leave A Reply

Your email address will not be published.