Take a fresh look at your lifestyle.

কেশবপুরে মহিলা সমাবেশে ইভটিজিং-বাল্যবিয়ে প্রতিরোধে আলোচনা

জেলা তথ্য অফিস যশোর

0

প্রতিবেদক :
যশোরের কেশবপুরে জেলা তথ্য অফিসের উদ্যোগে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (২৩ মে) দুপুরে উপজেলার গড়ভাংগা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ওই সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে সরকারের উন্নয়ন কার্যক্রমের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, ভিশন ২০৪১-এর লক্ষ্য ও অর্জনসমূহ, ইভটিজিং এবং বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ে আলোচনা করা হয়।

জেলা তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার মো. রেজাউল করিমের সভাপতিত্বে মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা শিক্ষা অফিসার মো. মাহফুজুল হোসেন। সহকারী তথ্য অফিসার এলিন সাঈদ-উর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সহকারী জেলা শিক্ষা অফিসার জি এম জুলফিকার আব্দুল্লাহ, জেলা তথ্য অফিসের সহকারী পরিচালক মোজাম্মেল হক, গড়ভাংগা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সভাপতি সিদ্ধার্থ বসু, প্রধান শিক্ষক সুপ্রভাত কুমার বসু, সহকারী তথ্য অফিসার মো. রমজান আলী ও ভাব বাংলাদেশের প্রোগ্রাম অফিসার আরিফুর রহমান। সমাবেশে দুই শতাধিক নারী অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা শিক্ষা অফিসার মাহফুজুল হোসেন বলেন, সবার আগে আমাদের নৈতিকতা ও মূল্যবোধের শিক্ষা নিতে হবে। আমাদের সন্তানদের সুশিক্ষা দিতে হবে। তাদেরকে ভালো মানুষ হিসাবে গড়ে তুলতে হবে। তাহলে সমাজে শান্তি ও শৃঙ্খলা বজায় থাকবে।

সভাপতির বক্তব্যে সিনিয়র তথ্য অফিসার মো. রেজাউল করিম বলেন, বাংলাদেশ বাল্যবিবাহ দেয়ায় বিশ্বে অষ্টম এবং এশিয়ায় প্রথম। দেশের শতকরা ৫১ ভাগ মেয়ের বাল্যবিবাহ হয়। এতে মেয়েদের স্বাস্থ্যের হানি ঘটে ও নানারকম সামাজিক সমস্যার সৃষ্টি হয়। সরকার নিরলসভাবে বাল্যবিবাহ রোধে কাজ করে যাচ্ছে। বাল্যবিবাহ রোধে তিনি সরকারের হট নম্বরে যোগাযোগ করতে বলেন।

Leave A Reply

Your email address will not be published.