Take a fresh look at your lifestyle.

যশোরে বিএনপির সমাবেশের আগের দিন আ.লীগের শক্তির মহড়া

বাঁশের লাঠি নিয়ে মিছিল

0

প্রতিবেদক :
যশোরে বিএনপির সমাবেশের আগের দিন আজ শুক্রবার (২৬ মে) শক্তির মহড়া দিয়েছে জেলা আওয়ামী লীগ। জেলার ৮ উপজেলার নেতাকর্মীদের নিয়ে এদিন বিকালে শহরের টাউন হল ময়দানে বিক্ষোভ সমাবেশ করে সংগঠনটি। দলীয় প্রধানকে হত্যার হুমকির প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করলেও মূলত এটি ছিল জেলা আওয়ামী লীগের শক্তির মহড়া বলে মনে করছেন নেতাকর্মীরা।

সমাবেশে নেতাকর্মীদের হাতে বাঁশ ও লাঠি নিয়ে অংশ নিতে দেখা গেছে। সমাবেশ শেষে সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকের নেতৃত্বে বাঁশ ও লাঠি হাতে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি সমাবেশস্থল শহরের টাউন হল ময়দান থেকে বের হয়ে দড়াটানা ঘুরে চৌরাস্তা থানা মোড়ে যেয়ে শেষ হয়।

শনিবার (২৭ মে) যশোরে সমাবেশ করবে বিএনপি। এতে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এই সমাবেশের আগের দিন শুক্রবার যশোরে শক্তির মহড়া দিয়েছে যশোর জেলা আওয়ামী লীগ।

জেলা আওয়ামী লীগের টাউন হল ময়দানের বিক্ষোভ সমাবেশ দর্শকশ্রোতায় পূর্ণ, ছবি : কপোতাক্ষ

সমাবেশে যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন বলেন, তারেক জিয়ার ইন্ধনে শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে রাজশাহী বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ। লন্ডনে তারেক জিয়ার মৃত্যু হলে তার লাশ বাংলাদেশে প্রবেশ করবে না। আওয়ামী লীগ পুনরায় নৌকা প্রতীকে সরকার গঠন করবে, এই ভয়ে বিএনপি-জামাত নানা ষড়যন্ত্র করছে। আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে একত্রিত হয়ে বিএনপির ষড়যন্ত্রকে মোকাবিলা করার আহ্বান জানান তিনি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি বলেন, যশোরে বিএনপি সমাবেশে প্রধানমন্ত্রীকে নিয়ে বাজে মন্তব্য করলে যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ পাঠিয়ে দেব, ঠান্ডা তারা করে দেবে। বিএনপি হুমকি দিয়েছে শনিবার যশোর নাকি অচাল করে দেবে। দেশের অন্য জেলার কথা বলতে পারব না, তবে যশোরে অগ্নিসন্ত্রাস করতে এলে বিএনপিকে ঘরে থাকতে দেব না।

সমাবেশে বক্তব্য রাখেন যশোর পৌর মেয়র হায়দার গণি খান পলাশ, সংসদ সদস্য নাছির উদ্দিন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মুন্সী মহিউদ্দিন, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক শেখ আতিকুর বাবু, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক লুৎফুল কবীর বিজু, কৃষকলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মোশাররফ হোসেন, মহিলা আওয়ামী লীগের সভাপতি লাইজু জামান, সাধারণ সম্পাদক জোৎস্না আরা মিলি, শ্রমিক লীগের সভাপতি সাইফুর রহমান, যুবলীগ নেতা শফিকুল ইসলাম জুয়েল, রওশন ইকবাল শাহী, জেলা যুবমহিলা লীগের সভাপতি মুঞ্জুন্নাহার নাজনীন সোনালী ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব।

এদিকে, নির্যাতনসহ সরকার পদত্যাগের ১০ দফা দাবিতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ২৭ মে বিক্ষোভ সমাবেশ করবে যশোর জেলা বিএনপি। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। প্রশাসনের পক্ষ থেকে মৌখিকভাবে শহরের ভোলা ট্যাংক রোডে তাদের সমাবেশের অনুমতি দিয়েছে। একইদিন শহরের টাউন হল মাঠে ক্ষমতাসীন আওয়ামী লীগ-সমর্থিত একটি শ্রমিক সংগঠনকে সমাবেশ করার অনুমতি দিয়েছে প্রশাসন।

যশোর জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসেন বলেন, একই দিনে দুটি সমাবেশ হলেও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার শঙ্কা নেই। কারণ, শান্তিপূর্ণভাবে সমাবেশ করার জন্য পুলিশ দুইপক্ষকে আহ্বান জানিয়েছে।

Leave A Reply

Your email address will not be published.